কিম জং-উন আমেরিকার মনোযোগ চান

প্রকাশঃ নভেম্বর ৩, ২০২২ সময়ঃ ১১:২৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

উত্তর জাপানে বসবাসকারী মানুষের জন্য এটি একটি বিভ্রান্তিকর এবং স্নায়ু-বিধ্বংসী সকাল শেষ হয়েছে। সকাল ৭টা ৫০ মিনিটে এ মিয়াগি এবং ইয়ামাগাটা প্রিফেকচার জুড়ে বিমান হামলার অ্যালার্ম বেজে উঠে। লোকেদের আশ্রয় নিতে বলার জন্য টিভি প্রোগ্রামগুলি বন্ধ করা দেওয়া হয়। জাপানের কোস্টগার্ড জানিয়েছে, উত্তর কোরিয়া থেকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র জাপানের ওপর দিয়ে যাচ্ছে। উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র এর আগেও জাপান অতিক্রম করেছে।তবে সেটা গত মাসে হয়েছিল। কিন্তু এতটা দক্ষিণে কখনো যায় নি।

কিন্তু আজ সকালে যে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে তা কখনোই জাপানের আকাশসীমায় প্রবেশ করেনি। দক্ষিণ কোরিয়ার সামরিক সূত্রের মতে, এটি মাঝপথে উড্ডয়ন ব্যর্থ হয় এবং জাপান সাগরে ছিটকে পড়ে পৃথিবীতে ফিরে আসে। তাই, সবাই শান্ত হোন।

প্রথমত, সতর্কতা ছাড়াই আপনার প্রতিবেশীদের দিকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা, ক্ষেপণাস্ত্রটি কোথায় নেমে আসবে তা অনুমান না করা স্বাভাবিক আচরণ নয়। এটি অত্যন্ত উস্কানিমূলক এবং বিপজ্জনক, এবং সম্পূর্ণরূপে আন্তর্জাতিক আচরণের নিয়মের বাইরে। এটি বিমান ও জাহাজ চলাচলের জন্য হুমকিস্বরূপ। যদি ক্ষেপণাস্ত্রগুলি ভেঙে যায় তবে এটি নীচের লোকদের উপর ধ্বংসাবশেষ বর্ষণ করতে পারে।

দ্বিতীয়ত, উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়ার উপকূলে সমুদ্রে রেকর্ড সংখ্যক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের একদিন পর এটি আসে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G